উপহারগুলো অপরাধের টাকায় কেনা, জানতেন জ্যাকুলিন: ইডি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২২

সংগৃহীত

সুকেশ চন্দ্রশেখরের নামে মামলা এবং তার স্ত্রী থাকার তথ্য জানতেন বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ।

২০০ কোটি রুপি অর্থ পাচার মামলায় জিজ্ঞাসাবাদ শেষে ভারতের অর্থনৈতিক গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এই তথ্য জানিয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’র খবরে বলা হয়েছে, জ্যাকুলিনের বিরুদ্ধে দেওয়া চার্জশিট আমলে নিয়েছে দিল্লির আদালত। তাকে আগামী ২৬ সেপ্টেম্বর তলব করা হয়েছে। এই মামলার মূল হোতা সুকেশ চন্দ্রশেখরের সাথে জ্যাকুলিনকে অভিযুক্ত করে গত ১৭ আগস্ট সম্পূরক চার্জশিট দেয় ইডি।

দিল্লির এক ব্যবসায়ীর কাছ থেকে প্রায় ২১৫ কোটি রুপি প্রতারণা করে আত্মসাতের অভিযোগে সুকেশকে গ্রেপ্তার করা হয়। এরপর ইডি তার অর্থ পাচারের তদন্ত শুরু করে। ইডির প্রথম চার্জশিটে কীভাবে সুকেশ এই অর্থ ব্যবহার করেছেন তা উল্লেখ করা হয়।

আর সম্পূরক চার্জশিটে বলা হয়েছে, সুকেশ তার প্রতারিত অর্থ থেকে জ্যাকুলিনকে পাঁচ কোটি রুপির বেশি মূল্যের উপহার দিয়েছেন। এই কারণে তাকে অভিযুক্ত করা হয়েছে। উপহারগুলো অপরাধের টাকায় কেনা অভিনেত্রী সে সম্পর্কে সচেতন ছিলেন।

জ্যাকুলিনকে দেওয়া উপহারগুলোর মধ্যে রয়েছে ৫২ লাখ রুপি মূল্যের একটি ঘোড়া এবং ৯ লাখ রুপি মূল্যের একটি পার্সিয়ান বিড়াল। এই মামলায় জ্যাকুলিনকে একাধিকবার জেরা করেছে ইডি।

Nagad

জিজ্ঞাসাবাদে অভিনেত্রী সংস্থাটিকে জানায়, ২০১৭ সাল থেকে সুকেশকে চেনেন তিনি।

গত এপ্রিলে অর্থপাচার প্রতিরোধ আইনের অধীনে জ্যাকুলিনের সাত কোটি ২৭ লাখ রুপির সম্পদ বাজেয়াপ্তও করে ইডি।

সারাদিন/০১ সেপ্টেম্বর/এমবি