বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যু বেড়েছে

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:২৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২২

সংগৃহীত-

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে এক হাজার ৭৪৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫ লাখ ৫৯ হাজার ৭৯২ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৬ লাখ ৮২ হাজার ৫৬ জন।

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ১ হাজার ৭০ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০ কোটি ৯৩ লাখ ৩৭ হাজার ৪৬৪ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৫৮ কোটি ৫৫ লাখ ৫০ হাজার ৮৮৮ জন।

শনিবার (৩ সেপ্টেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটার্সের সর্বশেষ তথ্যমতে, যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩০৮ জনের এবং শনাক্ত হয়েছে ৬১ হাজার ৮৫০ জন, ব্রাজিলে মৃত্যু ১৩১ জন এবং শনাক্ত ১৩ হাজার ১৮০ জন, জার্মানিতে মৃত্যু ১২০ জন এবং আক্রান্ত ২৯ হাজার ৩৪৫ জন, রাশিয়ায় মৃত্যু ৯১ জন এবং শনাক্ত ৫০ হাজার ১৫২ জন, ইতালিতে মৃত্যু ৯১ জন এবং আক্রান্ত ১৯ হাজার ১৫৮ জন এবং দক্ষিণ কোরিয়া আক্রান্ত ৮৯ হাজার ৫৬৮ জন এবং মৃত্যু ৬৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ কোটি ৯৪ লাখ ৩১ হাজার ৩৬১ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ১ হাজার ২৪৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৮ কোটি ৫৬ লাখ ৮৫ হাজার ১ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Nagad