জন্মদিনে আমাকে আমিই গিফট করি: নুসরাত ফারিয়া

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২২

দুই বাংলার আলোচিত নায়িকা নুসরাত ফারিয়ার জন্মদিন আজ (০৮ সেপ্টেম্বর) বৃহস্পতিবার। ১৯৯৩ সালের আজকের এই দিনে চট্টগ্রামে জন্মগ্রহণ করেন তিনি। জন্মদিন নিয়ে গণমাধ্যমে কথা বলেছেন বাংলাদেশ-ভারতে সমানতালে কাজ করা নুসরাত ফারিয়া।

এই তারকা বলেন, “আমার মনে আছে প্রথম জন্মদিন পালন করেছিলাম সাত বছর বয়সে। এরপর তেমনভাবে দিনটি সেলিব্রেট করা হয়নি। তবে ২০১৩-১৪ ও ১৫ সালের দিকে আমি এ বিষয়ে খুব আগ্রহী ছিলাম। খুব ঘটা করে জন্মদিন পালন করতাম।”

জন্মদিনের গিফট প্রসঙ্গে নুসরাত ফারিয়া বলেন, “জন্মদিনে আমিই আমাকে গিফট করি। এটা আমার ভালো লাগে। ২০১৩ সালে আমি প্রথম গাড়ি কিনি। সেকেন্ড হ্যান্ড এক্স করোলা কিনেছিলাম। তখন তো অতো টাকা কামাতাম না। যাইহোক, গাড়িটা আমার জন্মদিনে আমাকে গিফট করেছিলাম। এরপর ২০১৮ সালে মার্সিডিজ কিনি। এটাও ছিল জন্মদিনে আমাকে দেওয়া আমার গিফট।”

এই অভিনেত্রীর পুরো নাম নুসরাত ফারিয়া মাজহার।

উল্লেখ্য, নুসরাত ফারিয়া ১৯৯৩ সালের ০৮ সেপ্টেম্বর চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। দাদা আর্মি অফিসার হওয়ার সুবাদে তার শৈশব-কৈশর কেটেছে ঢাকার আর্মি ক্যান্টনমেন্টে। ছোট বেলা থেকেই আর্মি অফিসার হতে চেয়েছিলেন ফারিয়া। ফারিয়া ২০২০ সালে রনী রিয়াদ রাশিদকে বিয়ে করেন। ২০২১ সালে তিনি লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

ভিন্নধর্মী উপস্থাপনা এবং বিজ্ঞাপনচিত্রের মডেলিংয়ের মাধ্যমে শোবিজে অল্প সময়ে বেশ পরিচিত মুখ হয়ে ওঠেন তিনি। ২০১৫ সালে যৌথ প্রযোজনার ‘আশিকী’ সিনেমার মাধ্যমে উপস্থাপিকা থেকে বড় পর্দায় নায়িকা হিসেবে পথ চলা শুরু হয় ফারিয়ার। এরপর দুই বাংলাতেই তিনি নায়িকা হিসেবে পরিচিতি এবং খ্যাতি অর্জন করেছেন। শুধু উপস্থাপক বা সিনেমার নায়িকা নন, তিনি একজন গায়িকাও। বহুমাত্রিক গুনী এই অভিনেত্রী অল্প সময়ের পথ চলাতে কাজ করেছেন বেশ কিছু বড় বাজেটের সিনেমাতে; পেয়েছেন সাফল্যও। তাইতো কাজের স্বীকৃতি স্বরূপ মিলেছে টেলি সিনে অ্যাওয়ার্ড এবং মেরিল-প্রথম আলো পুরস্কারসহ অসংখ্য সম্মাননা।

Nagad

মহামারী করোনাভাইরাসের কারণে ফারিয়া অভিনীত বেশ কয়েকটি সিনেমার শুটিং বন্ধ হয়ে ছিল। এই কারণে প্রায় দুই বছরেরও বেশি সময় পর চলতি মাসেই বড় পর্দায় মুক্তি পাচ্ছে তার নতুন সিনেমা। এর নাম ‘অপারেশন সুন্দরবন’।

এছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব : একটি জাতির রূপকার’। এছাড়া হাতে রয়েছে বাংলাদেশি নির্মাতা দীপংকর দীপনের ‘ঢাকা-২০৪০’, কলকাতার নির্মাতা রাজা চন্দের ‘ভয়’ এবং বিরসা দাস গুপ্তের ‘বিবাহ অভিযান-টু’।

সারাদিন/০৮ সেপ্টেম্বর/এমবি