আকস্মিক সফরে পাকিস্তানে অ্যাঞ্জেলিনা জোলি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:০১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২২

সংগৃহীত

হলিউড অভিনেত্রী অ্যানজেলিনা জোলি আকস্মিক পাকিস্তান সফরে এসেছেন। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দেশটির দক্ষিণাঞ্চলে বন্যাকবলিত সবচেয়ে ভয়াবহ এলাকাগুলোর একটিতে পরিদর্শনে যান তিনি। অ্যানজেলিনা জোলি জাতিসংঘের মানবিককর্মী।

ইন্টারন্যাশনাল রেসক্যু কমিটি বলেছে, বন্যায় দুর্গত মানুষকে সাহায্যের জন্য পাকিস্তান সফর করছেন অ্যানজেলিনা জোলি। বন্যা ও ভারি বৃষ্টিতে পাকিস্তানে এখন পর্যন্ত কমপক্ষে ১৫০০ মানুষ মারা গেছেন। ক্ষতিগ্রস্ত হয়েছে তিন কোটি ৩০ লাখ মানুষ।

দেশটির এক তৃতীয়াংশ পানিতে তলিয়ে গেছে। এই সফরে পরিস্থিতি পর্যবেক্ষণ এবং তা অনুধাবন করবেন জোলি। একই সাথে তিনি সরাসরি লোকজনের সাথে কথা বলবেন। তাদের প্রয়োজনের বিষয়ে কথা বলবেন। ভবিষ্যতে এমন দুর্ভোগ প্রতিরোধের ব্যবস্থা নিয়ে আলোচনা করবেন।

স্থানীয় গণমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, অ্যানজেলিনা জোলি পরে বন্যা কবলিত কয়েকটি এলাকা পরিদর্শন করেন। একটি উল্লেখযোগ্য আন্তর্জাতিক সহায়তা গ্রুপ আইআরসি-র মতে, জোলি ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীকে সহায়তা দেওয়ার জন্য পাকিস্তান সফর করছেন।

উল্লেখ্য, ২০১০ সালে বন্যা ও ২০০৫ সালে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত লোকজনকে দেখতে পাকিস্তান এসেছিলেন অ্যানজেলিনা জোলি। তখন তিনি ছিলেন জাতিসংঘ মানবাধিকার বিষয়ক পরিষদের শুভেচ্ছা দূত।

সারাদিন/২১ সেপ্টেম্বর/এমবি

Nagad