মার্কিন কংগ্রেসের স্পিকারের স্বামীর ওপর হামলা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৫৮ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০২২

ছবি- সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেসের প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির স্বামী পল পেলোসির(৮২) ওপর হামলা চালানো হয়েছে।

স্থানীয় সময় শুক্রবার (২৮ অক্টোবর) রাত ২টার পর ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকোর নিজ বাড়িতে তিনি এই হামলার শিকার হয়েছেন। এই হামলায় পল পেলোসির মাথায় ও ডান হাতে আঘাত পান বলে জানিয়েছেন কর্মকর্তারা।

এই ঘটনায় যুক্তরাষ্ট্রের ০৮ নভেম্বরের মধ্যবর্তী নির্বাচনের আগে রাজনৈতিক সহিংসতা নিয়ে শঙ্কা ছড়িয়ে পড়েছে, জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

পেলোসির অফিস জানিয়েছে, এক হামলাকারী পেলোসির বাড়িতে প্রবেশ করে তাকে ‘বেধড়ক পিটিয়েছে।’ হামলাকারীকে পুলিশি হেফাজতে রাখা হয়েছে এবং হামলার কারণ তদন্ত করা হচ্ছে।

একটি বিবৃতিতে পেলোসির মুখপাত্র অ্যান্ড্রু হ্যামিল জানান, ৮২ বছরের পল ‘চমৎকার চিকিৎসা সেবা পাচ্ছেন এবং আশা করা হচ্ছে যে তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন। হামলার সময় ন্যান্সি পেলোসি সান ফ্রান্সিসকোতে ছিলেন না বলেও জানানো হয়েছে বিবৃতিতে।

ঘটনার বিষয়ে অবহিত এক ব্যক্তি নাম না প্রকাশ করার শর্তে রয়টার্সকে জানান, অনুপ্রবেশকারী পেলোসির তিন তলা লাল ইটের বাড়িটির পেছনের দরজা দিয়ে ভেতরে প্রবেশ করে, প্রবেশ করেই সে ‘ন্যান্সি কোথায়?’ বলে চেঁচাতে থাকে, তারপর ন্যান্সির স্বামী পলের ওপর হামলা চালায়।

পুলিশ এসে ডেপাপেকে পলের ওপর আঘাত করতে দেখে ও তাকে বাধা দিয়ে গ্রেপ্তার করে।

Nagad

পল পেলোসি পেশায় ব্যবসায়ী। তিনি সান ফ্রান্সিসকোতে রিয়েল এস্টেট ব্যবসা ও আর্থিক প্রতিষ্ঠান পরিচালনা করেন। ১৯৬৩ সালে ন্যান্সির সাথে তার বিয়ে হয়। এই দম্পতির পাঁচটি সন্তান রয়েছে।

সারাদিন/২৯ অক্টোবর/এমবি