শান্তর উপর ভর করে বাংলাদেশের সংগ্রহ ১৫০

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১১:৪৬ পূর্বাহ্ণ, অক্টোবর ৩০, ২০২২

আজ রোববার (৩০ অক্টোবর) ব্রিসবেনের গ্যাবায় বাংলাদেশের দেওয়া ১৫১ রানের লক্ষ্যে খেলতে নেমে চাপে পড়েছে জিম্বাবুয়ে। তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমানের বোলিং তোপে মাত্র ৩৫ রানেই সেরা চার ব্যাটারকে হারিয়েছে জিম্বাবুয়ে।

এদিকে করে শান্তর রানে চড়ে শেষ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ১৫০ রান। দলীয় ৩২ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়েছিল বাংলাদেশ। সেখান থেকে শান্তর ৭১ রানে ভর করে জিম্বাবুয়েকে মোটামুটি টার্গেট দিল বাংলাদেশ।

সেমির আশা টিকিয়ে রাখতে হলে জিম্বাবুয়ের বিপক্ষে আজ জিততেই হবে বাংলাদেশকে। এই সমীকরণ সামনে নিয়ে ব্রিসবেনের দ্য গ্যাবায় টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো হলো না বাংলাদেশের। খেলা শুরু হতে না হতেই উইকেট হারালেন ওপেনার সৌম্য সরকার। সে সঙ্গে ওপেনিংয়ে বরাবরের মতই দৈন্যদশার প্রদর্শনী দেখালো টাইগাররা।

জিম্বাবুয়ের পক্ষে দুটি করে উইকেট নেন মুজারাবানি এবং এনগারাভা। সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের বিকল্প নেই সাকিবদের।

সংক্ষিপ্ত স্কোর

Nagad

বাংলাদেশ : ২০ ওভারে ১৫০/৭ (সৌম্য ০, নাজমুল হোসেন শান্ত ৭১, লিটন ১৪, সাকিব ২৩, আফিফ ২৯, ইয়াসির ১*, নুরুল ১, সৈকত ৭; মুজারাবানি ১৩/২, এনগারাভা ২৪/২, চাতারা ১৮/০, সিকান্দার রাজা ৩৫/১শিন উইলিয়ামস ১০/১)

জিম্বাবুয়ের জয়ের জন্য দরকার ১৫১ রান।