অর্থ আত্মসাতের অভিযোগে বিশ্বকাপে অনিশ্চিত আলভেজ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১:১৩ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২২

ছবি- সংগৃহীত

সম্প্রীতি কাতার বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। ইনজুরির কারণে রাশিয়া বিশ্বকাপ মিস করলেও সদ্য ঘোষিত দলে রয়েছেন ৩৯ বছর বয়সী রাইটব্যাক দানি আলভেজ।

কিন্তু প্রশ্ন উঠছে, তিনি কি আসলেই কাতার বিশ্বকাপে মাঠে নামতে পারবেন? কারণ আলভেসের নামে উঠেছে এক গুরুতর অভিযোগ। একটি এনজিও প্রতিষ্ঠান থেকে প্রায় ১২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে উঠছে তার বিরুদ্ধে। ইতিমধ্যেই তদন্তও শুরু করেছে দেশটির ফেডারেল পাবলিক মিনিস্ট্রি।

রোববার (১৩ নভেম্বর) স্প্যানিশ সংবাদ মাধ্যম ‘এএস’ এক প্রতিবেদনে জানিয়েছে, বার্সেলোনার সাবেক রাইটব্যাক আলভেসের বিরুদ্ধে এনজিও’র নামে অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

ব্রাজিলিয়ান সংবাদ মাধ্যম জি গ্লোবের বরাত দিয়ে এসএস আরও জানিয়েছে, এনজিও’র জন্য গঠিত ফান্ড থেকে ৬.২ মিলিয়ন রেইজ (ব্রাজিলিয়ান মুদ্রা) বা ১১ কোটি ৮০ লাখ টাকা নিয়েছেন আলভেস। অথচ এনজিও’র প্রয়োজনীয় শর্ত পূরণ করেননি বা করতে পারেননি তিনি।

অবশ্য ওই তদন্ত বা আইনি প্রক্রিয়ায় আলভেসের বিশ্বকাপে অংশ নেওয়ায় কোন বাধা আছে কি-না জানানো হয়নি।

২৬ সদস্যের ব্রাজিলের বিশ্বকাপ স্কোয়াড:

Nagad

গোলরক্ষক: অ্যালিসন (লিভারপুল), এডারসন (ম্যানচেস্টার সিটি), ওয়েভারটন (পালমেইরাস)।

ডিফেন্ডার: দানিলো (জুভেন্টাস), দানি আলভেস (পুমাস), থিয়াগো সিলভা (চেলসি), মারকুইনহোস (পিএসজি), এডার মিলিতাও (রিয়াল মাদ্রিদ), ব্রেমার (জুভেন্টাস), অ্যালেক্স টেলেস (সেভিলা), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস)।

মিডফিল্ডার: ক্যাসেমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড), ফ্যাবিনহো (লিভারপুল), ফ্রেড (ম্যানচেস্টার ইউনাইটেড), ব্রুনো গুইমারেস (নিউক্যাসল ইউনাইটেড), লুকাস পাকেটা (ওয়েস্ট হ্যাম ইউনাইটেড), এভারটন রিবেইরো (ফ্ল্যামেঙ্গো)।

ফরোয়ার্ড: নেইমার জুনিয়র। (পিএসজি), ভিনিসিয়াস জুনিয়র রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), রাফিনহা (বার্সেলোনা), অ্যান্টনি (ম্যানচেস্টার ইউনাইটেড), গ্যাব্রিয়েল জেসুস (আর্সেনাল), রিচার্লিসন (টটেনহ্যাম হটস্পার), পেড্রো (ফ্ল্যামেঙ্গো), গ্যাব্রিয়েল মার্টিনেলি (আর্সেনাল)।

সারাদিন/১৪ নভেম্বর/এমবি