আশুলিয়ায় এক সাথে চার স্থানে ড্রেনেজ সংযোগ বিস্ফোরণ

সাভার প্রতিনিধি:সাভার প্রতিনিধি:
প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২২

শিল্পাঞ্চল আশুলিয়ায় অপরিশোধিত সংযুক্ত ময়লার ড্রেনেজ ব্যবস্থার একই দিম এক সাথে চার স্থানে বিস্ফোরণ হয়েছে। এতে এক শিশুসহ এক নারী আহত হয়েছে।

রোববার (১৩ নভেম্বর) বিকাল ৪ টার দিকে আশুলিয়ার ঘোষবাগ পশ্চিম পাড়ার পাইপ কারখানার পাশে এক সঙ্গে আনোয়ার ভূঈয়া, সহিদুল ইসলাম ও সেলিমের দুই বাড়ির ড্রেনেজ সংযোগে এ বিস্ফোরণ হয়।

আহত মোছাঃ জেসমিন (৪০) ও তার শিশু সন্তান।

উক্ত বিষয়ে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য মোঃ আফজাল হোসেন বলেন, আমি ঘটনাটি কিছুখন আগে জানতে পেরেছি। এখানে ময়লার ড্রেনে বিস্ফোরণ হয়েছে। একজন নারী নাকি আহত হয়েছে। তার কোমরে ও হাতে আঘাত পেয়েছে। তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আমি ঘটনা স্থলে যাচ্ছি।

উক্ত ঘটনার ভুক্তভোগী বাড়ির মালিক ও প্রতক্ষ্যদর্শী সহিদুল ইসলাম বলেন, আজ বিকেলে আমি আমার বাড়ির সামনে দাড়িয়ে আছি হটাৎ করে বিকট আওয়াজ করে আমার বাড়ির ড্রেনের সিমেন্টের ঢাকনা উপড়ে উঠে ভেঙে খন্ড খন্ড হয়ে যায়৷ একই সাথে পাশের আনোয়ার সাহেবের বাড়ির আঙ্গিনার নিচে থাকার ড্রেন বিস্ফোরণ হয়ে পুরো ঢালাই আঙ্গিনা ভেঙে যায় এসময় সেখানে থাকা জেসমিন ও শিশু সন্তান ছিটকে গিয়ে অন্য স্থানে পড়ে গিয়ে গুরুতর আহত হয়। এরকম আরও দুই বাড়ির ড্রেনের বিস্ফোরণ হয়। আমাদের যে কয়টা বাড়িতে এমন ঘটনা ঘটেছে সব বাড়ির একই ময়লার ড্রেনজ ব্যবস্থা। আহতদের উদ্ধার করে ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) এ পাঠানো হয়েছে। আমি এঘটনার পর ফায়ার সার্ভিস ও পুলিশকে জানিয়েছি কেউ এখনো আসেনি।

তিনি আরও বলেন, আমাদের বাড়ির মলাগুলো এই ড্রেন দিয়ে পাশে থাকা নয়নজুলি খালে গিয়ে পড়ে। কিন্তু নয়নজুলি খাল ভরাট হয়ে যাওয়ায় পানি বা ময়লাগুলো যেতে না পাড়ায় এগুলো জমে বিস্ফোরণ হতে পারে৷ তাই আমি প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি দ্রুত নয়নজুলি খাল উদ্ধার করা হয়। এতে ময়লা পানিগুলো খালে যেতে পারবে ও কোনো বাড়িতে এমন আর ঘটনা ঘটবে না।

Nagad

সারাদিন.১৪ নভেম্বর