পাকিস্তানে থানা দখলে নিয়ে পুলিশ সদস্যকে জিম্মি!

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০২২

ছবি- সংগৃহীত

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশে পুলিশের একটি থানা দখলে নিয়েছে পাকিস্তানি তালেবান (টিটিপি) যোদ্ধারা। সেই সাথে সেখানে তারা অনেককে জিম্মিও করেছে বলে খববে জানানো হয়েছে।

রোববার (১৮ ডিসেম্বর) দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশের বান্নু সেনানিবাসের ভিতরে কাউন্টার টেররিজম ডিপার্টমেন্ট (সিটিডি) থানায় এই ঘটনা ঘটে।

পাকিস্তানের এক পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা পিটিআই’কে বলেন, তেহরিক-ই-তালেবান (টিটিপি) সদস্যরা প্রদেশের বান্নু ক্যান্টনমেন্টে প্রবেশ করে এবং কারাবন্দী ওয়ান্টেড সন্ত্রাসীদের মুক্তি দেয়। এরপর দেশটির কাউন্টার টেরোরিজম বিভাগের (সিটিডি) নিরাপত্তা কর্মীদের জিম্মি করে কম্পাউন্ডের একটি অংশের নিয়ন্ত্রণ নেয়।

বান্নুর পুলিশের মুখপাত্র মুহাম্মদ নাসিব বার্তা সংস্থা রয়টার্স’কে বলেন, সন্ত্রাসীরা বাইরে থেকে আক্রমণ করেছে কি না ভেতরের কর্মকর্তাদের কাছ থেকে অস্ত্র নিয়েছে তা পরিষ্কার না।

দেশটির পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ওই পুলিশ স্টেশনে অভিযান চলছে। পাকিস্তানের সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে এবং নিরাপত্তা বাহিনী ওই কমাপাউন্ড ঘিরে ধরে রেখেছে।

তবে খাইবার পাখতুনখোয়া মুখ্যমন্ত্রীর তথ্য বিষয়ক বিশেষ সহকারী ব্যারিস্টার মোহাম্মদ আলী সাইফ বলেছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

Nagad

সারাদিন/১৯ ডিসেম্বর/এমবি