২১ ডিসেম্বর বাগেরহাটে চার সড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাট প্রতিনিধি:
প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২২

বাগেরহাট সড়ক বিভাগের অধীনে নির্মাণ, প্রসস্তকরণ ও সংস্কার হওয়া ৮৬ কিলোমিটার দীর্ঘ তিন সড়ক উদ্বোধন করবেন প্রাধনমন্ত্রী শেখ হাসিনা। সড়কগুলো হচ্ছে নওয়াপাড়া-বাগেরহাট-পিরোজপুর আঞ্চলিক সড়কের ৩৯ দশমিক ৫০ কিলোমিটার, বাগেরহাট-চিতলমারী ২৪ দশমিক ৫০ কিলোমিটার, চিতলমারী-পাটগাতী (টুঙ্গিপাড়া) সড়কের ১৩ দশমিক ৮০ কিলোমিটার এবং পিঙ্গুরিয়া-তেলিগাতী-হেরমা-রামপাল-মোংলা সড়কের ৮ কিলোমিটার।

বুধবার (২১ ডিসেম্বর) সকাল ১০টা ২৫ মিনিটে সারাদেশে ২ হাজার কিলোমিটার সড়ক উদ্বোধনের সঙ্গে ভার্চ্যুয়ালি বাগেরহাটের এই চার সড়কও উদ্বোধন করার কথা রয়েছে তার।

এসব সড়ক নির্মাণ, প্রসস্তকরণ ও সংস্কারে ব্যয় হয়েছে ৩১৫ কোটি ৯১ লাখ টাকা। এর মধ্যে নওয়াপাড়া-বাগেরহাট-পিরোজপুর সড়কের জন্য ১৩৮ কোটি ৫১ লাখ টাকা, বাগেরহাট-চিতলমারী সড়কের জন্য ১২৮ কোটি ২১ লাখ টাকা এবং পিঙ্গুরিয়া-হেরমা সড়কে ব্যয় হয়েছে ৪৯ কোটি ১৮ লাখ টাকা।

এদিকে দীর্ঘদিন পরে হলেও নতুন সড়ক নির্মাণ, সড়ক প্রসস্তকরণ ও সড়ক সংস্কারে খুশি স্থানীয় বাসিন্দা, গাড়ি চালক ও যাত্রীরা।

সড়ক বিভাগ, বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন বলেন, ‘বাগেরহাটের অনেক সড়কের কাজ হয়েছে। এর মধ্যে প্রায় ৮৬ কিলোমিটার সড়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। এসব সড়ক নির্মাণের ফলে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি এলাকার অর্থনৈতিক কর্মকাণ্ড আরো বৃদ্ধি পাবে।’

বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন বলেন, আমার নির্বাচনি এলাকার মানুষের স্বপ্নের দাবি ছিলো পিঙ্গুরিয়া-হেরমা সড়কটি। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরে এই সড়কের নির্মাণ কাজ আরো দ্রুত সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে যোগাযোগ রক্ষা করেছি। এই সড়ক নির্মাণ হওয়ায় এলাকার মানুষ অনেক খুশি হয়েছেন। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের ফলে এই এলাকার মানুষের জীবনযাত্রার মানের উন্নতি হবে।’

Nagad

তিনি আরও বলেন, ‘সড়কসহ বাগেরহাটের বিভিন্ন উন্নয়ন কাজের জন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি।’