যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বন্দুকহামলা, নিহত ৯

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২৩

ছবি: সিএনএন

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের মন্টেরে পার্কে চীনা চন্দ্র নববর্ষ উদযাপনের সময় বন্দুকহামলায় কমপক্ষে ৯ জন নিহত বলে নিশ্চিত করেছে পুলিশ। গুলিবর্ষণে কতজন আহত হয়েছে বা কাউকে গ্রেপ্তার করেছে কিনা তা পুলিশ এখনও জানায়নি। পুলিশ সূত্রের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে লস অ্যাঞ্জেলেস টাইমস ও বিবিসি।

স্থানীয় সময় শনিবার (২১ জানুয়ারি) রাত ১০টার পর এ ঘটনা ঘটে।

জানা যায়, মন্টেরি পার্ক এলাকায় প্রায় ৬০ হাজার মানুষের বসবাস, যাদের অধিকাংশই এশীয় বংশোদ্ভূত। ধারণা করা হচ্ছে, এশীয়দের লক্ষ্য করেই গুলি চালানো হয়।

এদিকে ঘটনার প্রথম দিকে গোলাগুলিতে কতজন গুলিবিদ্ধ হয়েছেন বা কেউ মারা গেছেন কি না তা নিয়ে সুস্পষ্ট তথ্য দিতে পারেনি ক্যালিফোর্নিয়া পুলিশ। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে মন্টেরি পার্ক এলাকায় বিপুলসংখ্যক পুলিশ সদস্য ও পুলিশের গাড়ি দেখা যায়।

একজন প্রত্যক্ষদর্শী রেস্তোরাঁর মালিক লস অ্যাঞ্জেলেস টাইমসকে বলেছেন, তিনজন লোক তার রেস্তোরাঁয় দৌড়ে এসে তাকে দরজা লক করতে বলে এবং একব্যক্তি মেশিনগান দিয়ে গুলি চালাচ্ছে বলে জানায়। ছুটে আসা ওই ব্যক্তিরা আরও জানান, এক ব্যক্তির হাতে মেশিনগান ও কয়েক রাউন্ড গুলিও ছিল।

চীনা চন্দ্র নববর্ষ উপলক্ষে সপ্তাহব্যাপি দীর্ঘ অনুষ্ঠানে ১ লাখেরও বেশি দর্শক শহরটিতে জড়ো হয়েছিল। শনিবার রাতের স্থানীয় সময় রাত ১১টায় উত্সব শেষ হওয়ার কথা ছিল। মন্টেরে পার্কের জনসংখ্যা প্রায় ৬০ হাজার, যার বেশিরভাগই এশীয়।

Nagad