ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করতে বাংলাদেশের সংগ্রহ ১৫৮

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০২৩

ছবি- সংগৃহীত

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার (১৪ মার্চ) বিকেল ৩টায় রাজধানীর মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে লিটন দাস ও নাজমুল হোসেন শান্তর ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৫৮ রান করেছে বাংলাদেশ।

ব্যাটিংয়ে নেমেই বাংলাদেশের ঝড়ো শুরুর পর উদ্বোধনী জুটিতে ৫৫ রান তোলেন লিটন দাস ও রনি তালুকদার। পরে অষ্টম ওভারে আদিল রশিদের বলে বিদায় নেন রনি। তিনি ২২ বলে ২৪ রান করেন।

১৩তম ওভারে লিটন দাসের ফিফটির পর বাংলাদেশ শতকের দেখা পায়। ৪১ বলে ফিফটি করেন তিনি। পরে ১৭তম ওভারের শেষ বলে ক্রিস জর্ডানের বলে তুলে মারতে গিয়ে ফিল সল্টকে ক্যাচ দেন তিনি। ৫৭ বলে ১০টি চার একং একটি ছক্কায় ৭৩ করেন লিটন।

অসাধারণ ফর্মে থাকা নাজমুল হোসেন শান্ত এদিন ৩৬ এক চার এবং ২ ছক্কায় ৪৭ রানে অপরাজিত থাকেন। অধিনায়ক সাকিব আল হাসান ৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

এ ম্যাচ জিতলেই ইংলিশদের হোয়াইটওয়াশ করবে টাইগাররা। প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ নিশ্চিত করেছে দলটি।

Nagad

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ১৫৮/২।
(লিটন ৭৩, রনি ২৪, শান্ত ৪৭*, সাকিব ৪*; কারান ৪-০-২৮-০, ওকস ১-০-১২-০, রশিদ ৪-০-২৩-১, আর্চার ৪-০-৩৩-০, রেহান ৩-০-২৬-০, মইন ১-০-১২-০, জর্ডান ৩-০-২১-১)।

সারাদিন/১৪ মার্চ/এমবি