৮ মামলায় জামিন পেলেন ইমরান খান

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:১৭ অপরাহ্ণ, মে ২৩, ২০২৩

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান, ছবি- সংগৃহীত

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ৮ মামলায় জামিন দিয়েছেন ইসলামাবাদের আদালত।

মঙ্গলবার (২৩ মে) পিটিআই প্রধানের আবেদনের শুনানি শেষে আদালত আগামী ০৮ জুন পর্যন্ত ইমরান খানের জামিন মঞ্জুর করেন। পাকিস্তানি টিভি চ্যানেল ‘জিও নিউজ’র এক প্রতিবেদনে এই খরব জানানো হয়েছে।

এই মামলাগুলোতে গ্রেপ্তারের আশঙ্কা করেছিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

গতকাল (২২ মে) সোমবার নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক টুইটে পিটিআই চেয়ারম্যান ইমরান খন বলেন, আমি জনতাকে শান্ত থাকার আহ্বান জানাচ্ছি, কারণ যদি আপনারা সহিংস হয়ে ওঠেন, তারা আবার কঠোর ব্যবস্থা নেওয়ার আরও একটি সুযোগ পেয়ে যাবে। আমাদের সবসময় শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করতে হবে।

এর আগে ০৯ মের সহিংসতাকে কেন্দ্র করে পিটিআই কর্মীদের বিচার চেয়ে প্রস্তাব পাশ হয়েছে পাকিস্তানের পার্লামেন্টে। এই অবস্থায় মঙ্গলবার (২৩ মে) জাতীয় জবাবদিহি ব্যুরোতে হাজিরার সময় আবারও গ্রেপ্তারের শঙ্কায় ছিলেন ইমরান খান।

উল্লেখ্য, গত ০৯ মে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে আকস্মিকভাবে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার করা হয়। তার গ্রেপ্তারজুড়ে পাকিস্তান জুড়ে ব্যাপক সহিংসতা শুরু হয়। পরে দুই দিনের মধ্যে জামিনে মুক্তি পান ইমরান খান।

Nagad

এতে এখন পর্যন্ত ১০ জনের নিহতের খবর পাওয়া গেছে। যদিও ইমরান খান দাবি করেছেন, বিক্ষোভের সময় ২৫ জন নিরস্ত্র ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে।

সারাদিন/২৩ মে/এমবি