ডেঙ্গুতে আরও ১২ জনের মৃত্যু, হাসপাতালে ২৮৪৪

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:৩৩ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০২৩

গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ১২ জন মারা গেছে। নতুন মৃতদের মধ্যে সাতজনই ঢাকার। আর বাকি পাঁচজন ঢাকার বাইরের। একই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে দুই হাজার ৮৪৪ জন। আক্রান্তের দিক থেকে যা চলতি বছরের মধ্যে সর্বোচ্চ।

মঙ্গলবার (৮ আগস্ট) সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ঢাকা সিটির ১ হাজার ৯২ জন এবং ঢাকা সিটির বাইরে ১ হাজার ৭৫২ জন।

চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৫ হাজার ৬৯ জন। এর মধ্যে ঢাকায় ৩৮ হাজার ৮১৪ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ৩৪ হাজার ২৫৫ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬৫ হাজার ২৯০ জন। এদের মধ্যে ঢাকায় ৩৪ হাজার ১১৭ এবং ঢাকার বাইরে ৩১ হাজার ১৭৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চলতি বছরে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট ৩৫২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় আক্রান্ত হয়ে মারা গেছে ২৭৬ জন। আর ঢাকার বাইরে মারা গেছে ৭৬ জন। আক্রান্তের তুলনায় মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

উল্লেখ্য, গত বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৬২ হাজার ৩৮২ জন। এরমধ্যে মারা গেছেন ২৮১ জন। ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৯ আগস্ট পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ৭৫ হাজার ৬৯ ডেঙ্গুরোগী ভর্তি হয়েছে।

Nagad