৪৩ বছর বয়সেও ভেলকি দেখালেন আফ্রিদি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:৫১ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০২৩

ছবি- সংগৃহীত

বেশ কয়েক বছর আগে ক্রিকেট থেকে অবসর নিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। ৪৩ বছর বয়সেও যুক্তরাষ্ট্রের মাস্টার্স টি-টেন লিগে ভেলকি দেখিয়েছেন তিনি।

শুক্রবার (১৮ আগস্ট) রাতে মাস্টার্স টি-টেন লিগে মরিসভিলে ইউনিটির বিপক্ষে একেবারে শেষ বলে এসে দুর্দান্ত এক বল করে নিউ ইয়র্ক ওয়ারিয়র্সকে জয় এনে দিয়েছেন শহিদ আফ্রিদি।

এদিন ১০ ওভারে ১২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মরিসভিলে ইউনিটির ব্যাটাররা জয়ের প্রায় কাছাকাছি পৌঁছে গিয়েছিলো। শেষ ওভারে তাদের প্রয়োজন ছিল ২৮ রান। ব্যাটার শাহেনা জয়সুরিয়া এবং ক্যালভিন স্যাভেজ। বোলার শহিদ আফ্রিদি।

প্রথম ৫ বলেই আফ্রিদিকে পিটিয়ে তুলোধুনো করে ফেলেছিলো সাবেক লঙ্কান ক্রিকেটার শাহেনা জয়সুরিয়া। এই ৫ বলে তিনি নিয়েছেন ২১ রান। দুটি বাউন্ডারির সাথে ২টি ছক্কাও মারেন তিনি। শেষ বলে মরিসভিলের প্রয়োজন ছিল ৭ রান। ছক্কা মারলেও তাদের জয়ের সম্ভাবনা নেই। তবে ম্যাচ টাই হয়ে যেতে পারে। সে ক্ষেত্রে সুপার ওভারেও যাওয়ার সম্ভাবনাও ছিল।

কিন্তু যে দুই ব্যাটার মারমুখি হয়েছিলেন আগের ৫ বলে, বিশেষ করে শাহেনা জয়সুরিয়া, তিনি শেষ বলে এসে একেবারে পরাস্ত হবেন- তা অবিশ্বাস্য। শহিদ আফ্রিদি পুরো ম্যাচের সেরা বলটিই শেষ মুহূর্তে এসে করলেন। শেষ বলটিকে পুরোপুরি মিডল স্ট্যাম্পের ইয়র্কার লেন্থে দিয়েছিলেন তিনি। কোনোভাবেই বলটিকে খেলতে পারেননি শাহেনা জয়সুরিয়া। ফলে আফ্রিদি ৬ রানে জয় এনে দিয়েছেন নিউ ইয়র্ক ওয়ারিয়র্সকে।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করে নিউ ইয়র্ক ওয়ারিয়র্স। জবাব দিতে নেমে ৫ উইকেটে ১১৮ রানে থেমে যায় মরিসভিলে ইউনিটি।

Nagad

সারাদিন/১৯ আগস্ট/এমবি