মস্কোতে নির্মাণাধীন ভবনে ড্রোন হামলা!

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০২৩

ছবি- সংগৃহীত

রাশিয়ার রাজধানী মস্কোর কেন্দ্রস্থলে নির্মাণাধীন একটি ভবনে ড্রোন হামলা চালানো হয়েছে। হামলার ঘটনায় তাৎক্ষণিক কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এই হামলার দায় স্বীকার করেনি ইউক্রেন। তবে এটিকে কিয়েভ সরকারের আরও একটি সন্ত্রাসী হামলা বলে বর্ণনা করেছে রুশ কর্তৃপক্ষ।

বার্তা সংস্থা এএফপি (এজেন্সি ফ্রান্স প্রেস) বলছে, রাশিয়ার রাজধানীতে এটি ড্রোন হামলার ষষ্ঠ ঘটনা

রাশিয়ার কর্মকর্তাদের দাবি, ড্রোন হামলা চালানোর চেষ্টা করা হলে প্রযুক্তির মাধ্যমে সেটি নিয়ন্ত্রণহীন করা হয়। পরে একটি বহুতল ভবনে সেটি বিধ্বস্ত হয়।

প্রতিরক্ষা দপ্তর জানিয়েছে, শহরের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে মস্কো অঞ্চলের মোযহিস্ক এবং কিমকি জেলায় আরও দুটি হামলাকারী ড্রোন ভূপাতিত করা হয়েছে। কারা এই হামলা চালিয়েছে তাও পরিষ্কার নয়।

রাশিয়ার কর্মকর্তা দাবি করেন, “এটা হচ্ছে কিয়েভের ক্ষমতাসীনদের আরেক দফা সন্ত্রাসী হামলা চালানোর চেষ্টা।” বুধবারও (২২ আগস্ট) মস্কোর সকল বিমানবন্দরের বিমান চলাচল বন্ধ করে রাখা হয়েছিল। এর আগেও কয়েক দফা মস্কোয় বিমান চলাচল বন্ধ রাখতে হয়েছিল।

রাশিয়ার প্রতিরক্ষা দপ্তর জানিয়েছে, যে ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছিল, বৈদ্যুতিক সংকেত ব্যবহার করে সেটাকে নিয়ন্ত্রণহীন করে ফেলা হয়। এরপর ওই ভবনে সেটা বিধ্বস্ত হয়ে পড়ে।

Nagad

সারাদিন/২৩ আগস্ট/এমবি