চট্টগ্রামে এক ঘণ্টা দেরিতে এইচএসসি পরীক্ষা শুরু

চট্টগ্রাম সংবাদদাতাচট্টগ্রাম সংবাদদাতা
প্রকাশিত: ২:১৯ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২৩

ছবি- সংগৃহীত

ভারী বৃষ্টিতে জলাবদ্ধতার কারণে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ২৭টি পরীক্ষাকেন্দ্রে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর শুরু হয়েছে।

রোববার (২৭ আগস্ট) সকাল ১০টায় এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও ২৭ কেন্দ্রে এক ঘণ্টা পিছিয়ে বেলা ১১টায় শুরু করা হয়।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ গণমাধ্যমকে বলেন, বোর্ডের অন্যান্য কেন্দ্রের পরীক্ষা সকাল ১০টায় শুরু হলেও মহানগরের ২৭টি এবং হাটহাজীর ২টি কেন্দ্রে পরীক্ষা বেলা ১১টায় শুরু করা হয়েছে।

নারায়ণ চন্দ্র আরও বলেন, “কোনো শিক্ষার্থী যাতে বৃষ্টির কারণে পরীক্ষা দিতে সমস্যায় না পড়ে সেজন্য এক ঘণ্টা পিছিয়ে পরীক্ষা শুরু করা হয়েছে। বেশি পানি উঠেছে যেসব এলাকায় তার মধ্যে আগ্রাবাদ মহিলা কলেজ কেন্দ্রে শতভাগ উপস্থিত। ফতেয়াবাদ স্কুল এবং কাপাসগোলা স্কুলেও উপস্থিতি স্বাভাবিক।”

মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের সব কেন্দ্রের পরীক্ষা নির্ধারিত সময় ১০টায় শুরু হয়েছে বলে বোর্ড জানিয়েছেন কর্মকর্তারা।

এর আগে গত ১৭ আগস্ট থেকে ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, কুমিল্লা, রাজশাহী, যশোর, সিলেট ও দিনাজপুর বোর্ডের উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা শুরু হয়। এই তিন বোর্ডের এইচএসসি পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছিল।

Nagad

প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছিল। স্থগিত হওয়া এইসব শিক্ষা বোর্ডের পরীক্ষা রোববার (২৭ আগস্ট) থেকে শুরু হয়েছে।

সারাদিন/২৭ আগস্ট/এমবি