বিয়েতে আতশবাজি থেকে অগ্নিকাণ্ড, ইরাকে বর-কনেসহ শতাধিক নিহত

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:২৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২৩

ইরাকে একটি বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ অগ্নিকাণ্ডে বর-কনেসহ শতাধিক মানুষ নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন প্রায় দেড় শ’ মানুষ। এই ঘটনায় আহত হয়েছে আরো কমপক্ষে ১৫০ জন।

স্থানীয় গণমাধ্যমে প্রাথমিকভাবে দাবি করা হয়েছিল অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে বর-কনেও রয়েছে। পরবর্তীতে জানা যায়, তারা দু’জনই বেঁচে আছে। তবে দগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

বুধবার (২৭ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে বার্তাসংস্থা রয়টার্স-এর প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) গভীর রাতে ইরাকের নিনেভেহ প্রদেশের আল-হামদানিয়া জেলায় একটি বিয়ের অনুষ্ঠানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সেখানকার ডেপুটি গভর্নর হাসান আল-আলাক জানিয়েছেন, অগ্নিকাণ্ডে ১১৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এদিকে দেশটির রাষ্ট্রীয় মিডিয়া মৃতের সংখ্যা কমপক্ষে ১০০ এবং আহতের সংখ্যা ১৫০ জন বলে জানিয়েছে। নিহতদের মধ্যে বর-কনেও রয়েছে বলে জানিয়েছে দেশটির স্থানীয় গণমাধ্যম।

ইরাকের প্রতিরক্ষা মন্ত্রণালয় তাদের প্রাথমিক প্রতিবেদনে জানিয়েছে, অনুষ্ঠান চলাকালীন আতশবাজি জ্বালানোর পর হলে অগ্নিকাণ্ডের সূত্রপাত্র হয়।

ইরাকের বেসামরিক প্রতিরক্ষা অধিদফতর জানিয়েছে, ভবনের দাহ্য গ্যাসের কারণেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। সূত্র: আল জাজিরা, রয়টার্স, সিএনএন, বিবিসি

Nagad