পিএসসি’তে বড় নিয়োগ বিজ্ঞপ্তি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১২:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২২

জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই প্রতিষ্ঠানটিতে স্থায়ী ও অস্থায়ী ভিত্তিতে ২০টি পদের জন্য মোট ৯৭ জন কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ২০ অক্টোবর পর্যন্ত অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে পারবেন।

পদের নাম: শিক্ষা কর্মকর্তা (পদার্থবিদ্যা), বায়োকেমিস্ট, ফার্মাসিস্ট (গ্র্যাজুয়েট), সহকারী কিপার, প্রভাষক (মেডিকেল), প্রভাষক (সমাজবিজ্ঞান), প্রভাষক (প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা), হোমইকোনমিস্ট, জেলা কীটতত্ত্ববিদ, সমাজকল্যাণ কর্মকর্তা, গ্রাফিক ডিজাইনার, উপসহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার, ডেটা এন্ট্রি/কন্ট্রোল সুপারভাইজার, সিনিয়র স্টাফ নার্স/নার্স, ব্যক্তিগত কর্মকর্তা, সামুদ্রিক মৎস্য শাখার পরিদর্শক, ক্যামেরাম্যান (মুভি), ক্যামেরাম্যান (স্টিল), ফিল্ড ট্রেনার।

শিক্ষাগত যোগ্যতাসহ পদের বিবরণ:


বয়সসীমা: আবেদনকারীর বয়স ২০২২ সালের ১ সেপ্টেম্বর উল্লিখিত বয়সসীমার মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স অনূর্ধ্ব ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন যেভাবে: শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী এক বা একাধিক পদে রেজিস্ট্রেশন করা যাবে। একাধিক পদে রেজিস্ট্রেশন করলে প্রতিটি পদের জন্য আলাদা রেজিস্ট্রেশন ফি জমা দিতে হবে। প্রার্থীদের টেলিটকের http://bpsc.teletalk.com.bd/ এই ওয়েবসাইট অথবা বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের https://www.bpsc.gov.bd/ এই ওয়েবসাইটে কমিশন কর্তৃক নির্ধারিত আবেদনপত্র অ্যাপ্লিকেন্টস কপি (বিপিএসসি ফরম-৫এ) পূরণ করে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম ও ফি জমাদান সম্পন্ন করতে হবে।

উল্লিখিত ওয়েবসাইটে Non-Cadre অপশন সিলেক্ট করে ক্লিক করলে নন-ক্যাডার বিভিন্ন পদের বিজ্ঞপ্তি, আবেদনপত্র অনলাইনে পূরণ, এসএমএসের মাধ্যমে ফি জমাদান ও প্রবেশপত্র প্রাপ্তিসংক্রান্ত নির্দেশাবলির রেডিও বাটন দৃশ্যমান হবে।

আবেদন ফি: অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ৫০০ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

Nagad

আবেদনের সময়সীমা: ২৫ সেপ্টেম্বর থেকে ২০ অক্টোবর ২০২২, সন্ধ্যা ৬টা পর্যন্ত।

আবেদনপদ্ধতিসহ নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে …এখানে ক্লিক করুন।

সারাদিন/১৭ সেপ্টেম্বর/এমবি