সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সবাইকে সজাগ থাকার আহ্বান সংস্কৃতি প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৪:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২২

দুর্গাপূজায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

আজ শনিবার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর জাতীয় জাদুঘর এর সিনেপ্লেক্স মিলনায়তনে স্বনামধন্য মিউজিক কোম্পানি সংগীতা’র আয়োজনে বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. অরূপরতন চৌধুরী’র মিউজিক ভিডিও অ্যালবাম ‘পূজো আসে’ এর প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এ আহবান জানান।

তিনি বলেন,দুর্গাপূজাকে কেন্দ্র করে হিন্দু-মুসলমান সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে বিভিন্ন ধরনের পাঁয়তারা ও ষড়যন্ত্র করে থাকে। সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা। এটিকে কেন্দ্র করে ইতোমধ্যে দেশজুড়ে উৎসবের আমেজ শুরু হয়েছে। এবছর যাতে সে ঘটনার পুনরাবৃত্তি না হয়, সেদিকে সবাইকে সচেতন থাকতে হবে।

তিনি বলেন,আগে ঈদ ও দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন পত্র-পত্রিকায় বিশেষ সংখ্যার হিড়িক পড়ে যেতো;যেটি এখন তেমন দেখা যায় না। তাছাড়া বিভিন্ন অডিও কোম্পানি এ উপলক্ষে বিভিন্ন গানের অ্যালবাম বের করতো। এবার দুর্গাপূজা উপলক্ষে সারাদেশে প্রায় ৩৩ হাজার ভাস্কর্য বা প্রতিমা তৈরি হচ্ছে যা গতবছরের তুলনায় বেশি।

সংগীত বিষয়ক দেশের একমাত্র পত্রিকা সারেগামা’র সিনিয়র সম্পাদক ও উপদেষ্টা রওনাক হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা করেন একাত্তরের শব্দসৈনিক বীর মুক্তিযোদ্ধা মো. মনোয়ার হোসেন। স্বাগত বক্তৃতা করেন সংগীতা’র প্রধান উপদেষ্টা খায়রুল হাসান। মিউজিক ভিডিও অ্যালবাম সম্পর্কে নিজের অনুভূতি ব্যক্ত করেন মিউজিক ভিডিও’র কণ্ঠশিল্পী অধ্যাপক ড. অরূপরতন চৌধুরী।

উল্লেখ্য,মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন এ বাবুল এবং তার সহকারী হিসাবে কাজ করেছেন নিলয়। সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ। গানটির কথা লিখেছেন প্রসেনজিৎ পূজা ওঝা।

Nagad