ইস্তাম্বুলে বোমা হামলায় নিহত বেড়ে আট, গ্রেপ্তার ৪৬

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২২

ছবি- সংগৃহীত

তুরস্কের রাজধানী ইস্তাম্বুলের ইস্তিকলাল অ্যাভিনিউয়ে ভয়াবহ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে আটজনে দাঁড়িয়েছে। এই বিস্ফোরণের ঘটনায় এক ‘সিরিয়ান নাগরিক’সহ ৪৬ জনকে গ্রেপ্তার করেছে তুর্কি পুলিশ।

আল জাজিরার খবরে বলা হয়েছে, সোমবার (১৪ নভেম্বর) তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোয়লু সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃত সন্দেহভাজনদের মধ্যে শহরের একটি ব্যস্ত সড়কে বিস্ফোরণ ঘটানো বোমাটি ফেলে যাওয়া ব্যক্তিও রয়েছেন বলে জানিয়েছেন তিনি।

গতকালের (রোববার) ওই বিস্ফোরণে অন্তত আটজন নিহত এবং ৮১ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। নিহতদের মধ্যে তিন বছরের একটি কন্যাশিশু এবং তার বাবাও রয়েছেন।

উল্লেখ্য, রোববার (১৪ নভেম্বর) তুরস্কের স্থানীয় সময় বিকেল ৪টা ২০ মিনিটে ইস্তিকলাল অ্যাভিনিউয়ে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। স্থানীয়দের পাশাপাশি পর্যটকদের আনাগোনায় ভরপুর থাকে এলাকাটি।

বিস্ফোরণের কারণ এখনও স্পষ্ট নয় এবং কোনও গোষ্ঠী এই বিস্ফোরণের দায় এখন পর্যন্ত স্বীকার করেনি। তবে এই ঘটনায় তুরস্কে নিষিদ্ধ ঘোষিত কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টিকে (পিকেকে) দায়ী করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী।

Nagad

সারাদিন/১৪ নভেম্বর/এমবি