‘ডেল্টাপ্ল্যান বাস্তবায়নে পানি উন্নয়ন বোর্ডকে অগ্রণী ভূমিকা রাখতে হবে’

নারায়ণগঞ্জ সংবাদদাতা:নারায়ণগঞ্জ সংবাদদাতা:
প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২২

সংগৃহীত ছবি

পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক বলেছেন, ডেল্টা প্ল্যানের সিংহভাগ কাজই পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড সম্পন্ন করবে। এ লক্ষ্য বাস্তবায়নে পানি উন্নয়ন বোর্ডের ড্রেজার শাখাকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

আজ রোববার (১৮ ডিসেম্বর) নারায়ণগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের ড্রেজার শাখা পরিদর্শন শেষে কর্মকর্তাদের সঙ্গে বৈঠককালে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, দেশের প্রথম শতবর্ষী পরিকল্পনা বাস্তবায়নে পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের অগ্রণী ভূমিকা রাখার সুযোগ গৌরবের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভীষ্ট লক্ষ্য অর্জনে আমাদেরকে আরও যোগ্য হতে হবে। তিনি কর্মকর্তাসহ সবাইকে নিজ নিজ স্থান থেকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে দেশকে এগিয়ে নেয়ার আহ্বান জানান।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্মকে নিয়ে ভাবেন বলেই, মহাপরিকল্পনা ডেল্টা প্ল্যান-২১০০ প্রণয়ন করেছেন এবং বাস্তবায়নে কাজ করে চলছেন। এই মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাংলাদেশ আর কোনো নদীভাঙন, বন্যা, ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস ও প্রাকৃতিক দূর্যোগ থাকবে না।

এ সময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক (পূর্ব) জ্যোতি প্রসাদ ঘোষ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আজিজুর রহমান, পানি সম্পদ উপ-মন্ত্রীর একান্ত সচিব (উপ-সচিব) মো. মোবাশ্বেরুল ইসলাম, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল প্রমূখ।

Nagad