আমরা দেখে নেব, তারা কীভাবে রাষ্ট্রক্ষমতায় আসে: পরশ

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২৩

ফাইল ছবি

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, বিএনপি নৈরাজ্য সৃষ্টি করতে ওস্তাদ। তাদের পারদর্শিতা কোনোভাবেই ছোট করে দেখার সুযোগ নেই। আরেকটা ব্যাপারে তারা পারদর্শী। মিথ্যাচারের রাজনীতি, প্রোপাগান্ডার রাজনীতি। আমরা দেখে নেব, তারা কীভাবে রাষ্ট্রক্ষমতায় আসে।’

শনিবার (৪ ফেব্রুয়ারি) রাজধানীর ফার্মগেট যুবলীগ চত্ত্বরের শান্তি সমাবেশে তিনি একথা বলেন।

তিনি বলেন, বিএনপি যে সন্ত্রাসী সংগঠন এর ভুরি ভুরি প্রমাণ আছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার নাম এসেছিল মোস্ট ওয়ান্টেড তালিকায়। আন্তর্জাতিক মানি লন্ডারিং মামলাতেও তিনি দুর্নীতির বরপুত্র এবং সারা বিশ্বে কুখ্যাত। এছাড়া ১০ ট্রাক অস্ত্র মামলা, একুশে আগস্টের গ্রেনেড হামলা ও দুর্নীতির কারণে দেশ-বিদেশে তার ব্যাপক সুনাম আছে। এই কুখ্যাত সন্ত্রাসী এবং দুর্নীতিতে চ্যাম্পিয়ন রাজনৈতিক দল এখন আমাদেরকে সন্ত্রাসী হিসাবে উপস্থাপন করার রাজনৈতিক কৌশল হাতে নিয়েছে।

‘বিএনপি আমাদের অত্যাচারী এবং কর্তৃত্ববাদী সরকার হিসেবে উপস্থাপন করতে চাচ্ছে’ এ কথা উল্লেখ যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, ‘তাদের এত রাজনৈতিক সুযোগ দেওয়ার পরও তারা আমাদের বলছে, আমরা নাকি কর্তৃত্ববাদী সরকার, অত্যাচারী সরকার।’

স্বাধীনতার পর এই প্রথম দেশের মেহনতী মানুষ মৌলিক অধিকার উপভোগ করছে জানিয়ে পরশ বলেন, অন্ন-বস্ত্র-বাসস্থান-স্বাস্থ্য-শিক্ষা নিশ্চিত হয়েছে। প্রথম খাদ্যে আমরা স্বয়ংসম্পূর্ণ হয়েছি। বিএনপির বাংলাদেশের এই কৃতিত্ব পছন্দ হচ্ছে না। প্রায় ২ লাখ গৃহহীনকে বসবাসের ঘর দেওয়া হয়েছে, যা কোনো উন্নত রাষ্ট্রও দিতে পারে না। বস্তিবাসীদের বহুতল ফ্ল্যাটে পুনর্বাসন করা হচ্ছে। করোনা মোকাবিলায় পৃথিবীর প্রথম ১০-১২টি দেশের মধ্যে আছে বাংলাদেশের নাম। বিনামূল্যে ৩০ কোটি টিকা দেওয়া হয়েছে। সারা দেশে প্রায় ১৫ হাজার কমিউনিটি ক্লিনিক হয়েছে। শিক্ষায় বাংলাদেশের অভূতপূর্ব সাফল্য, বিশেষ করে সাক্ষরতা বৃদ্ধিতে বাংলাদেশ গোটা পৃথিবীতে এক অবাক নিদর্শন।

যুবলীগ চেয়ারম্যান বলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের নেতা কর্মীরা আপনাদের মতো আদর্শহীন রাজনীতি করে না। আমাদের নেতাকর্মীরা মুক্তিযুদ্ধের চেতনা লালন করে। আপনাদের মতো পাকিস্তানের তাবেদারি রাজনীতি আমরা করি না। তাই আপনারা বলতে পারেন, ‘এই বাংলাদেশ থেকে পাকিস্তান ভাল ছিল’। আপনাদের লজ্জা নেই। তাই আপনারা এমন কথা বলতে পারেন। পুলিশ বাহিনীর ওপর যদি চড়াও হন, তাহলে কিন্তু জনগণ সেটা মেনে নেবে না।

Nagad

বিএনপি-জামায়াতকে হুঁশিয়ার করে শেখ ফজলে শামস বলেন, সভা-সমাবেশ করেন। বিরোধী মতামত, বিরোধীদলের কার্যক্রমকে স্বাগত জানাই। এটা গণতন্ত্রের সৌন্দর্য। কিন্তু কোনোভাবেই জনগণকে ভিকটিম বানানোর চেষ্টা করবেন না। জনগণের জানমালের ক্ষতি করলে, নিরাপত্তায় ব্যাঘাত ঘটালে যুবলীগের নেতাকর্মীরা বসে থাকবে না।

বিএনপি কীভাবে ক্ষমতায় আসবে এ প্রশ্ন তুলে যুবলীগ নেতা বলেন, ‘১৪ বছর কেন, এই বাংলাদেশে যত দিন মুক্তিকামী বাঙালি, তাদের প্রজন্ম এবং সন্তানরা আছে, যত দিন যুবলীগ আছে, আমরা দেখে নেব তারা কীভাবে রাষ্ট্রক্ষমতায় আসে। শেখ হাসিনার অধীনেই সাংবিধানিক ও সুশৃঙ্খলভাবে সবার অংশগ্রহণে নির্বাচন হবে, তাতে স্বাধীনতার পক্ষের শক্তি জয়ী হবে।’

বিশেষ অতিথির বক্তব্যে যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, বিএনপি এটি নিকৃষ্ট সংগঠন। বিএনপি একটি মানবাধিকার লঙ্ঘনকারী সংগঠন। জনবিচ্ছিন্ন এই সংগঠনটি জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে চায়।

সারাদিন. ৪ ফেব্রুয়ারি