রাষ্ট্রপতি হচ্ছেন মোহাম্মদ সাহাবুদ্দিন

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ১১:২৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২৩

দেশের ২২তম রাষ্ট্রপতি হচ্ছেন অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ, দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ সাহাবুদ্দিন। ক্ষমতাসীন আওয়ামী লীগ তাকে রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছে।

আওয়ামী লীগের বিভিন্ন সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলীয় প্রার্থী হিসেবে তার নাম চূড়ান্ত করেছেন।

রোববার (১২ ফেব্রুয়ারি) সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রতিনিধি দল রাষ্ট্রপতি হিসেবে মোহাম্মদ সাহাবুদ্দিন’র মনোনয়নপত্র জমা দেন।

এদিকে -তাঁর প্রতিদ্বন্দ্বী আর কোনো প্রার্থী না থাকলে আজই নিশ্চিত হয়ে যাবে তার পদ।

আজ রোববার (১২ ফেব্রুয়ারি) দেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। নির্বাচন কমিশন ঘোষিত তপশিল অনুযায়ী, সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে।

১৯৪৯ সালে পাবনায় জন্মগ্রহণ করা মোহাম্মদ সাহাবুদ্দিন একজন বীর মুক্তিযোদ্ধা। ২০০৬ সালে জেলা ও দায়রা জজ হিসেবে অবসর নেন তিনি।

Nagad

নির্বাচন কমিশন ভবনের সামনে সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করার সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের-এর সঙ্গে ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ও দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

সারাদিন. ১২ ফেব্রুয়ারি