প্রখ্যাত ব্যবসায়ী র‌্যাংগস গ্রুপের কর্ণধার রউফ চৌধুরী আর নেই

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:১৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২৩

প্রখ্যাত ব্যবসায়ী ও শিল্পপতি র‌্যাংগস গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আ. রউফ চৌধুরী মারা গেছেন। সংগৃহীত ছবি

প্রখ্যাত ব্যবসায়ী ও শিল্পপতি র‌্যাংগস গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আ. রউফ চৌধুরী মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর গুলশানের নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। রউফ চৌধুরী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন অসুস্থতায় ভুগছিলেন।

রউফ চৌধুরীর নামাজে জানাজা শনিবার বাদ আসর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে মরদেহ নেয়া হবে বিক্রমপুরের পৈতৃক বাড়িতে। সেখানে বাদ এশা তার দাফন সম্পন্ন হবে।

দেশের অন্যতম ব্যবসায়ী ও শিল্পপতি রউফ চৌধুরী র‌্যাংগস গ্রুপ ও সি রিসোর্সেস গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন। পাশাপাশি তিনি বেসরকারি ব্যাংক এশিয়ারও চেয়ারম্যান ছিলেন। একই সঙ্গে ইংরেজি দৈনিক ডেইলি স্টারের মালিক প্রতিষ্ঠান মিডিয়া ওয়ার্ল্ডেরও অন্যতম পরিচালক ছিলেন রউফ চৌধুরী।

দেশের পরিবহন, ওষুধ, অবকাঠামো, তথ্যপ্রযুক্তি, ব্যাংকিং, গভীর সমুদ্রে মৎস্য আহরণসহ বিভিন্ন সেক্টরে সুপ্রতিষ্ঠিত প্রতিষ্ঠান গড়ে তোলেন এই শিল্পপতি।

রউফ চৌধুরী চার বছর বাংলাদেশ বাস্কেট বল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছিলেন। ২০ বছরেরও বেশি সময় ধরে তিনি ঢাকা সেনানিবাসস্থ কুর্মিটোলা গলফ ক্লাবের নির্বাহী সদস্য ছিলেন।

Nagad

প্রয়াত এই ব্যবসায়ী ও শিল্পপতি সক্রিয়ভাবে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গেও জড়িত ছিলেন।