আচরণবিধি লঙ্ঘন করিনি-আজমত উল্লাহ, ব্যাখ্যায় সন্তুষ্ট ইসি

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, মে ৭, ২০২৩

আচরণবিধি ভঙ্গের ব্যাপারের ব্যাখ্যায় গাজীপুর সিটি করপোরেশনের নৌকার প্রার্থী আজমত উল্লাহ খান জানিয়েছেন, তিনি আচরণবিধি ভঙ্গ করেননি। গণমাধ্যমকে তিনি বলেন, ‘আমি জ্ঞাতসারে কোনো আচরণ বিধিমালা লঙ্ঘন করিনি। আমি স্পষ্টভাবে এই কথাটি নির্বাচন কমিশনে বলেছি।’ আর সভা শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল জানান, তার বক্তব্যে ইসি সন্তুষ্ট।

রোববার (৭ মে) বিকেলে নির্বাচন কমিশনে আজমত উল্লা খান আচরণবিধি লঙ্ঘনের দায়ে শোকজের জবাব দেওয়ার পর সিইসি কাজী হাবিবুল আউয়াল সন্তুষ্টির কথা জানান।

প্রায় পৌনে এক ঘণ্টা কমিশনের কাছে অভিযোগের ব্যাখা দেন আজমত উল্লা। পরে নৌকার প্রার্থী দাবি করেন, তিনি কোনো আচরণবিধি লঙ্ঘন করেননি। তবুও কমিশন কোনো ব্যবস্থা নিতে চাইলে তা মেনে নেবেন।

এতে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, অন্য নির্বাচন কমিশনারসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আজমত উল্লা খান নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় তার প্রার্থিতা কেন বাতিল করা হবে না, সেই ব্যাখ্যা দিতে গত ৩০ এপ্রিল কমিশন তলব করেছিল।

শুনানি শেষে সাংবাদিকদের আজমত উল্লা খান বলেন, আমাকে দুটি চিঠি দেওয়া হয়েছিল। এতে যে ধারাগুলো উল্লেখ করা হয়েছিল, আমি আমার অবস্থান পরিষ্কার করেছি। একজন প্রার্থী হিসেবে শুধু নয়, দেশের নাগরিক হিসেবে একটি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবার জন্য আমার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা থাকবে। নির্বাচনী আচরণবিধি যেটা রয়েছে, এটা আমার কমিটমেন্ট, যে এ আচরণবিধি সম্পূর্ণ মেনে চলব।

Nagad

আমার বক্তব্য উনারা শুনেছেন। তারপর যে সিদ্ধান্ত আসবে তা মাথা পেতে নেব। আমি আমার অবস্থান তুলে ধরেছি। রেজাল্ট আসুক তারপর আপনারা জানবেন।