কিয়েভে আবারও মুহুর্মুহু হামলা রুশ বাহিনীর

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, মে ২৯, ২০২৩

ছবি- সংগৃহীত

গত কদিনে ইউক্রেনের রাজধানী কিয়েভে সিরিজ ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া। এর মধ্যেই আজ (২৯ মে) সোমবার কিয়েভে অতর্কিত ক্ষেপণাস্ত্র হামলা চালালো রুশ বাহিনী। ব্রিটিশ সংবাদমাধ্যম ‘বিবিসি’র এক প্রতিবেদনে এই খবর জানানো হয়েছে।

ইউক্রেনের রাজধানী কিয়েভে ফের বিমান হামলা চালিয়েছে রাশিয়া। চলতি মাসে এটি রাশিয়ার ১৫তম বিমান হামলা। সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, কিয়েভে আবারও বিমান হামলা চালিয়েছে রাশিয়া। চলতি মাসে এটি রাশিয়ার ১৫তম বিমান হামলা। প্রতিবেদনে বলা হয়েছে, এ নিয়ে পরপর দুই দিন একই তীব্রতা নিয়ে রাতের আঁধারে কিয়েভে হামলা চালানো হলো।

সোমবার রাতে কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো টেলিগ্রামে বলেন, “কিয়েভের কাছে একটি ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। এয়ার ডিফেন্স এটি নিয়ে কাজ করছে।” তিনি আরও বলেন, কিয়েভের ঐতিহাসিক এলাকা পোডিলসহ বেশ কয়েকটি জেলায় বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

তবে কিয়েভের মেয়র ও সামরিক প্রশাসনের প্রাথমিক তথ্য অনুযায়ী, রাতভর এই হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ইউক্রেনের বিমানবাহিনীর মুখপাত্র ইউরি ইহনাত বলেন, সবশেষ হামলায় রাশিয়া ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে। ইউক্রেনের বিভিন্ন অঞ্চলজুড়ে এ নিয়ে বিমান হামলার সাইরেন বাজানো হয়েছে।

Nagad

এর আগে রোববার রাতের আঁধারে কিয়েভে হামলা চালিয়েছিল রাশিয়া। ওই হামলাকে যুদ্ধ শুরুর পর থেকে কিয়েভে রাশিয়ার সবচেয়ে বড় ড্রোন হামলা বলে মনে করা হচ্ছে। ওই হামলায় একজন নিহত ও আরও বেশ কয়েকজন আহত হন। এছাড়া একইদিন কিয়েভ ৪০টি ড্রোন ভূপাতিত করে বলে দাবি ইউক্রেনীয় কর্তৃপক্ষের।

সারাদিন/২৯ মে/এমবি