ভূরুঙ্গামারীতে একযোগে দশটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম অনুষ্ঠিত

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে “বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি” স্লোগানকে সামনে রেখে সাইবার বুলিং, কিশোর গ্যাং, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, জুয়া, ইভটিজিং, বাল্য বিবাহ সহ যৌতুক প্রতিরোধের লক্ষ্যে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ আগষ্ট) একযোগে উপজেলার১০ টি ইউনিয়নে সকাল ১০ টা থেকে ১২টা পর্যন্ত ভূরুঙ্গামারী থানা পুলিশের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে শিলখুড়ি ইউনিয়ন পরিষদে বিট অফিসার এস.আই মোঃ নওসাদ আলীর নেতৃত্বে বিট কার্যক্রম পরিচালিত হয় ।
তিনি বলেন, বিভিন্ন অপরাধ সম্পর্কে জনসাধারণকে সচেতন ,পুলিশ ক্লিয়ারেন্স আবেদন, সাধারণ অভিযোগ শুনে তাৎক্ষনিক নিষ্পত্তির ব্যবস্থা, মামলা যোগ্য অভিযোগ গুলো থানায় প্রেরণ সহ বিভিন্ন সেবা প্রদান করা হয়‌।

সেবা গৃহিতা আমিনুর রহমান বলেন, আমার চাকরির সুবাদে পুলিশ ক্লিয়ারেন্স প্রয়োজন ছিল আমার এলাকা থেকে থানার ও দূরত্ব প্রায় ১০ কিলোমিটার । আমাদের ইউনিয়ন পরিষদের বিট পুলিশিং সভার আয়োজন করা হয়, সেখান থেকে খুব সহজে আমি পুলিশ ক্লিয়ারেন্সের আবেদন করলাম । এরকম সেবা পেয়ে আমি পুলিশকে ধন্যবাদ জানাচ্ছি।

এ বিষয়ে ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ মোঃ রুহুল আমিন বলেন, আমরা সকল ধরনের অপরাধ প্রতিহত করতে সর্বাত্তক চেষ্টা চালিয়ে যাচ্ছি । পুলিশ সারাদেশে বিট পুলিশিং সেবা চালু করেছে। উপজেলা দশটি ইউনিয়নে একযোগে আজকে বিট পুলিশি়ং কার্যক্রম পরিচালিত হয়েছে। যাতে করে জনগণ আরো দ্রুত সময়ে যেকোন ধরনের নাগরিক সেবা পেতে সক্ষম হয়। বিট পুলিশিং হলো অনলাইন কেনাকাটার মত! আপনে ঘরে বসেই বিট পুলিশিং এর মাধ্যমে যেকোনো পুলিশি সেবা গ্রহণ করতে পারেন। ২ ঘন্টায় ৩০ জনকে এ সেবা প্রদান করা হয়েছে।

Nagad