শ্রেণিকক্ষে মেডিকেল শিক্ষার্থীকে গুলি করলেন শিক্ষক

সিরাজগঞ্জ সংবাদদাতা:সিরাজগঞ্জ সংবাদদাতা:
প্রকাশিত: ৭:১৯ অপরাহ্ণ, মার্চ ৪, ২০২৪

সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের এক শিক্ষার্থীকে গুলি করার অভিযোগ উঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে। পরে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

সোমবার (৪ মার্চ) বিকেল ৩টার দিকে সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোলস্থ হাসপাতালের ফরেনসিক মেডিসিন আইটেম ক্লাশ চলার সময়ে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ শিক্ষার্থীর নাম তমাল। তিনি ওই মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। অভিযুক্ত হলেন ওই মেডিকেল কলেজের শিক্ষক রায়হান শরিফ।

কলেজ ছাত্র-ছাত্রী সূত্রে জানা যায়, ডা. রায়হান শরিফ বিভিন্ন সময়ে ছাত্র-ছাত্রীদের কুপ্রস্তাব ও ভয়ভীতি দেখিয়ে আসতো। এ বিষয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ দিলেও কলেজ কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নেয়নি। এমনকি ডা. রায়হান শরিফ কমিউনিটি মেডিসিনের শিক্ষক হওয়ার স্বত্বেও তার নিজস্ব ক্ষমতা দেখিয়ে ফরেনসিক বিভাগে তিনি ক্লাস নিয়ে থাকেন।

ক্লাস চলাকালীন সময় ছাড়াও প্রায় সময়ই রায়হান শরিফ পিস্তল নিয়ে চলাফেরা করতেন। আজ বিকেলে ক্লাস চলার সময়ে দেশীয় পিস্তল দিয়ে তিনি হঠাৎ করে ৩য় বর্ষের ছাত্র আরাফাত আমিন তমালকে গুলি করে। তার চিৎকারের সবাই এগিয়ে এগিয়ে এসে ডা. রায়হান শরিফকে তালাবদ্ধ করে রাখে।

আহত অবস্থায় তমালকে হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে। বর্তমানে ওই শিক্ষকের বিচার চেয়ে মেডিকেলের ছাত্র-ছাত্রী আন্দোলন করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে আইনশৃঙ্খলা বাহিনী।

Nagad

তৃতীয় বর্ষের শিক্ষার্থী জাহিন শাহরিয়ার বলেন, ‘ভাইভা ক্লাস চলাকালীন ৪৫ জন শিক্ষার্থীর উপস্থিতিতে বিনা কারণে শিক্ষক রায়হান শরিফ তমালের ডান পায়ে গুলি করেন।’ এ ঘটনায় বিচারের দাবিতে শিক্ষার্থীরা ক্লাস বর্জনের ঘোষণা দিয়েছেন বলেও জানান তিনি।

শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ আমিরুল হোসেন চৌধুরী বলেন, ‘বিষয়টি তদন্ত করে ওই শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

এ বিষয়ে সিরাজগঞ্জ পুলিশ সুপার (এসপি) আরিফুর রহমান মন্ডল বলেন, ‘এ ঘটনায় মেডিকেল কলেজে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে বিষয়টি পুরোপুরি না জেনে কিছু বলা যাচ্ছে না।’