বিশ্ব দৃষ্টি দিবসে চালকদের দৃষ্টি পরীক্ষা করে ‘হেলথবন্ধু’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২২

বিশ্ব দৃষ্টি দিবসে চালকদের দৃষ্টি পরীক্ষা করে ‘হেলথবন্ধু’। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) হেলথ বন্ধু আয়োজিত বিশ্ব দৃষ্টি দিবস ২০২২ উপলক্ষে বিনামূল্যে এই দৃষ্টি পরীক্ষা ও চিকিৎসা প্রদান করা হয়।

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) ট্রেনিং ইনস্টিটিউট, তেজগাঁও প্রতিষ্ঠানটির ড্রাইভার,মেকানিক, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে প্রথম পর্বে দৃষ্টি সচেতনতা মূলক কর্মশালা ও পরবর্তী পর্বে দৃষ্টি পরীক্ষা ও পরামর্শ সেবা প্রদান করা হয়।

আয়োজনের প্রথম পর্বে বিআরটিসি ট্রেনিং ইনস্টিটিউট এর ডেপুটি ম্যানেজার আবু আওয়াল এর সভাপতিত্বে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন এপেক্স বাংলাদেশ এর চীফ প্রোগ্রাম কো-অর্ডিনেটর এপে. মনিরুল ইসলাম মনির প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এপেক্স বাংলাদেশের জেলা-০১ এর জেলা গভর্নর এপে. কবির আহমেদ, ন্যাশনাল ট্রেজারার এপে. মাহবুবুর রহমান বিদ্যুৎ,জেলা -০২ এর ডিস্ট্রিক্ট সেক্রেটারি এপে. নাফিস খান এবং হেলথ বন্ধু লিমিটেড এর সহপ্রতিষ্ঠাতা ও সিইও মোঃ রাজিকুল হাসান সহ প্রমুখ ব্যক্তিগণ।

হেলথ বন্ধু’র পক্ষ থেকে উক্ত কর্মশালায় ১০,০০০ (দশ হাজার) চালকের দৃষ্টি পরীক্ষা ও চিকিৎসা সেবা প্রদানে উদ্যোগ ঘোষণা করেন প্রতিষ্ঠানটির সিইও মোঃ রাজিকুল হাসান।

তিনি আরও বলেন সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ গুলোর মধ্যে চালকের দৃষ্টি ত্রুটি, দুশ্চিন্তাগ্রস্ত হয়ে থাকা,ঘুম কম যাওয়া। আমরা দৃষ্টি পরীক্ষার পাশাপাশি মানসিক স্বাস্থ্য বিষয়ক কাউন্সিলিং দেওয়ার ও পরিকল্পনা করছি। বৃহৎ পরিসরে এধরণের পরিকল্পনা বাস্তবায়নের জন্য সরকারি ও বেসরকারি ভাবে সহযোগিতা প্রয়োজন বলে জানান।
কার্যক্রম টি পর্যবেক্ষণ করে প্রশংসা করেন বিজিএম ও ইউনিট হেড জনাব নায়েব আলি।

Nagad