দিনাজপুরের হিলিতে প্রতি কেজি পেঁয়াজ ২২ টাকা

দিনাজপুর সংবাদদাতাদিনাজপুর সংবাদদাতা
প্রকাশিত: ১:৪৬ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২২

ছবি- সংগৃহীত

দিনাজপুরের হিলি স্থলবন্দরে পাইকারি বাজারে কমেছে ভারতীয় পেঁয়াজের দাম। দু’দিন আগেও বন্দরে প্রতি কেজি ইন্দোর জাতের পেঁয়াজ ২৩ থেকে ২৬ টাকা দরে বিক্রি হচ্ছিল। এখন দাম কমে ২২ থেকে ২৩ টাকা দরে বিক্রি হচ্ছে। আর নাসিক জাতের পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৪ টাকা কেজি দরে, যা আগে বিক্রি হচ্ছিল ২৮ টাকায়।

রোববার (২০ নভেম্বর) সকালে হিলি স্থলবন্দরের পাইকারি বাজার ঘুরে এইসব তথ্য জানা গেছে।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা মাহাবুল ইসলাম গণমাধ্যমকে বলেন, “আমরা হিলি স্থলবন্দর থেকে পেঁয়াজ কিনে দেশের বিভিন্ন স্থানের মোকামে পাঠিয়ে থাকি। গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে পেঁয়াজের দাম কম রয়েছে। বর্তমানে ইন্দোর ও নাসিক জাতের পেঁয়াজ ২২ থেকে ২৪ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। যা গত সপ্তাহে ২৫ থেকে ২৮ টাকায় বিক্রি ছিলো।”

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ গণমাধ্যমকে বলেন, দেশের বাজারে নিত্যপণ্যের দাম স্বাভাবিক রাখার জন্য হিলি স্থলবন্দরের আমদানিকারকরা নিয়মিত ভারত থেকে বাংলাদেশ সরকারের নিয়ম অনুযায়ী আমদানি অব্যাহত রেখেছে। দেশের বিভিন্ন স্থানে দেশি নতুন পেঁয়াজ উঠতে শুরু করায় দাম অনেকটাই কমেছে।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন গণমাধ্যমকে বলেন, বন্দর দিয়ে পেঁয়াজের আমদানি অব্যাহত রয়েছে। তবে আমদানির পরিমান গত সপ্তাহের শেষ দিনের তুলনায় কিছুটা বেড়েছে। গত বৃহস্পতিবার বন্দর দিয়ে ৮টি ট্রাকে ২৩৮ টন পেঁয়াজ আমদানি হয়েছিলো। সেখানে চলতি সপ্তাহের প্রথম দিন শনিবার (১৯ নভেম্বর) বন্দর দিয়ে ১৪টি ট্রাকে ৩৮০ টন পেঁয়াজ আমদানি হয়েছে। আজ (রোববার) বন্দর দিয়ে পেঁয়াজের আমদানি অব্যাহত রয়েছে।”

সারাদিন/২০ নভেম্বর/এমবি

Nagad