সহকারী জজ নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ, পদসংখ্যা ১০০

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২৩

সহকারী জজ নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন (বিজেএসসি)। আগ্রহী প্রার্থীদের আগামী ০৯ মার্চ পর্যন্ত অনলাইনে নির্ধারিত ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

পদের বিবরণ: সহকারী জজ। ষোড়শ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসে (১৬শ বিজেএস) এবার ১০০ জনকে নিয়োগ দেওয়া হবে। পদসংখ্যা বৃদ্ধি বা হ্রাস পেতে পারে। বেতন স্কেল: ৩০,৯৩৫ থেকে ৬৪,৪৩০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা: ‍কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) অথবা আইন বিষয়ে স্নাতক অথবা কোনো স্বীকৃত বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে তিন বছর মেয়াদি স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে। শর্ত: ওই ব্যক্তিকে আইন বিষয়ে স্নাতক বা স্নাতক (সম্মান) বা আইন বিষয়ে স্নাতকোত্তর স্তরে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ প্রাপ্ত হতে হবে। আইন বিষয়ে স্নাতক অথবা স্নাতক (সম্মান) অথবা ক্ষেত্রমতে স্নাতকোত্তর পরীক্ষায় অবতীর্ণ কোনো প্রার্থী আবেদনপত্র দাখিল করতে পারবেন। তবে ওই পরীক্ষা আবেদনপত্র দাখিলের শেষ তারিখে বা তার আগে শেষ হতে হবে।

বয়সসীমা: ০১ জানুয়ারি ২০২৩ তারিখে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩২ বছর হতে হবে। বয়সের বিষয়টি গণনা করা হবে এসএসসি/সমমান পরীক্ষার সনদ অনুযায়ী।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীদের জুডিশিয়াল সার্ভিস কমিশনের https://www.bjsc.gov.bd/ এই ওয়েবসাইটে কমিশন কর্তৃক নির্ধারিত ফরম পূরণ করে আবেদন করতে হবে।

আবেদন ফি: অনলাইনে আবেদন করার পর টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে নিবন্ধন ফি বাবদ ১২০০ টাকা জমা দিতে হবে।

Nagad

আবেদনের শেষ তারিখ: ০৯ ফেব্রুয়ারি থেকে আগামী ০৯ মার্চ ২০২৩, রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

আবেদনের শর্ত, পদ্ধতি’সহ নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে …এখানে ক্লিক করুন।

সারাদিন/০৮ ফেব্রুয়ারি/এমবি