আমি খুব শিগগির মারা যাচ্ছি না: সামান্থা

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৪:৫৯ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২২

ছবি- সংগৃহীত

বিরল রোগে আক্রান্ত হয়েছেন দক্ষিণ ভারতীয় অভিনেত্রী সামান্থা রুথ প্রভু। ‘মায়োসাইটিস’ নামের একটি রোগ তার শরীরে বাসা বেঁধেছে। তবে অভিনেত্রী সামান্থা জানিয়েছেন তার অসুখ নিয়ে মিথ্যা তথ্য ছড়ানো হচ্ছে।

অভিনেত্রী জানান, গত তিন মাস ধরে এই রোগের সাথে লড়াই করছেন। পরিষ্কার করে বলতে চাই, ‘আমি খুব শিগগির মারা যাচ্ছি না।’ ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে’র এক প্রতিবেদনে এইসব তথ্য জানানো হয়েছে।

ইন্ডিয়া টুডের প্রতিবেদনে সামান্থা বলেন, “এর আগেও বলেছি, আমি কিছু ভালো ও খারাপ সময় পার করেছি। এমন কিছু সময় পার করেছি, যখন বিছানা থেকে ওঠাও আমার জন্য কঠিন ছিল। আমি আরও কিছু সময় লড়াই করতে চাই। এই লড়াইয়ের তিন মাস কেটে গেছে।”

অভিনেত্রী সামান্থা আরও বলেন, “পরিষ্কার করে বলতে চাই, আমি খুব শিগগির মারা যাচ্ছি না। আমি বেশ কিছু আর্টিকেল দেখেছি, যেখানে বলা হয়েছে আমার জীবন বিপন্ন। না, এটা ঠিক না। আমি সবসময়ই একজন যোদ্ধা ছিলাম এবং আমি লড়বো।”

বিরল রোগ থেকে সুস্থ হয়ে উঠতে নিজকে সৃষ্টিশীল কাজে ব্যস্ত রাখছেন বলে জানিয়েছেন অভিনেত্রী সামান্থা।

‘মায়োসাইটিস’ রোগ কী?

Nagad

এই অটোইমিউন রোগে পেশী আবৃত কোষগুলোতে প্রদাহ দেখা যায়। এতে ঘাড় শক্ত হয়ে যাওয়া ও ব্যথা, পিঠের নীচের দিকে ব্যথা এবং হাঁটুতে ব্যথা বেড়ে যায়। রোগীর হাঁটতে সমস্যা দেখা যায়, শরীরে ক্লান্তি আসে, এবং শ্বাসকষ্ট পর্যন্ত দেখা যায়।

গত ২৯ অক্টোবর অসুস্থতার কথা জানিয়ে সামান্থা ইনস্টাগ্রামে লিখেছেন, “মাস কয়েক আগে আমি মায়োসাইটিস নামক একটি অটোইমিউন (স্বতঃঅনাক্রম্য) রোগে আক্রান্ত হয়েছি। ভেবেছিলাম এই সমস্যাটা একটু লাঘব হলে তোমাদের জানাব, তবে একটু বেশিই সময় লাগছে।”

এরপর সামান্থা আরও বলেন, “আমার মনে হল সবসময় নিজেকে শক্তিশালী হিসাবে তুলে ধরবার দরকার পড়ে না। নিজের দুর্বলতাকে স্বীকার করে নেওয়াটা এমন একটা বিষয় যার সাথে আমি এখনও লড়াই চালিয়ে যাচ্ছি। চিকিৎসকরা আশাবাদী আমি খুব শীঘ্রই সেরে উঠবো। আমার ভালো দিন যাচ্ছে, খারাপ দিন যাচ্ছে… শারীরিক এবং মানসিকভাবে। মাঝেমধ্যে মনে হচ্ছে আর একটা দিনও আমি সহ্য করতে পারবো না। তখনই দেখছি সেই মুহূর্তটা কেটে যাচ্ছে, আমার মনে বলছে- আমি সুস্থতার পথে আরও একটু এগিয়ে গেলাম। অনেক ভালোবাসা সকলকে।”

সারাদিন/০৮ নভেম্বর/এমবি