প্রধানমন্ত্রীকে বরণের অপেক্ষায় চট্টগ্রামবাসী, প্রস্তুত পলোগ্রাউন্ড

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৩:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২২

দীর্ঘ ১০ বছর পর চট্টগ্রামে বড় কোনো জনসভায় ভাষণ দিবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগমনকে ঘিরে চট্টগ্রাম এখন উৎসবমুখর। অপরূপ সাজে সাজানো হয়েছে পুরো চট্টগ্রাম মহানগরীকে। এই জনসভাকে কেন্দ্র করে পাল্টে গেছে বন্দরনগরীর চিত্র। পুরো নগরজুড়ে করা হয়েছে সাজসজ্জা, রাতে করা হচ্ছে লাইটিং। উৎসবের আমেজ শহরের প্রতিটি প্রান্তে। সব মিলিয়ে প্রস্তুত চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠ।

শহর ও জনসভাস্থল ঘুরে দেখা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে সংস্কার হয়েছে রাস্তা-ঘাট। বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন, দেওয়াল লেখন, আলোকসজ্জা ও তোরণ নির্মাণসহ সাজসজ্জার কাজ চলছে পুরোদমে। চলছে মাইকিংসহ প্রচার-প্রচারণাও। জানা গেছে, এই মাঠে বঙ্গবন্ধুও জনসভা করেছিলেন। এবার এ মাঠেই ভাষণ দিবেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

এ বিষয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি জানিয়েছেন, আগামীকালের (৪ ডিসেম্বর) জনসভায় আগামী দিনে বাংলাদেশকে কোথায় নিয়ে যেতে চান। আগামী দিনের স্বপ্নের বাংলাদেশ কেমন হবে তা জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ দুপুরে জানান, প্রধানমন্ত্রীর জনসভাকে উপলক্ষ করে সারা চট্টগ্রাম জুড়ে ব্যাপক সাড়া জেগেছে, মানুষের মধ্যে এতে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। আমরা আশা করছি পলোগ্রাউন্ডে আমাদের জনসভায় মাঠ পূর্ণ করে মাঠের বাইরে আরো আট-দশগুণ মানুষ হবে। এটিই হবে চট্টগ্রামে স্মরণকালের সবচেয়ে বড় জনসভা।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে স্পেশাল সিকিউরিটি ফোর্স পুরো নিরাপত্তা ব্যবস্থা নিয়ন্ত্রণ করছে।

সারাদিন. ৩ ডিসেম্বর. আরএ

Nagad