বানারীপাড়ায় চেয়ারম্যান টুকুর সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত

বরিশালের বানারীপাড়ায় চেয়ারম্যান টুকুর সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করল হাইকোর্ট। উপজেলার ৪ নং চাখার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ মজিবুল ইসলাম টুকুকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্তের নোটিশ প্রদান করা হয়। নোটিশ প্রদানের ১৫ দিনের মধ্যেই আবার স্বপদে ফিরছেন সৈয়দ মজিবুল ইসলাম টুকু।

প্রশাসনিক দৃষ্টিকোন থেকে সমীচীন নয়’ এমন চিন্তা থেকে স্থানীয় সরকার আইনের ৩৪-এর (১) ধারায় তার সাময়িক বরখাস্তের আদেশ বুধবার (৩ মে) ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

হাইকোর্টের খসরুজ্জামান ও বিচারপতি মো.খায়রুল আলমের দ্বৈত বেঞ্চ স্থানীয় সরকারের ৩৪ (১) ধারার সাময়িক বরখাস্ত আদেশ স্থগিত করে সৈয়দ মজিবুল ইসলাম টুকুকে চেয়ারম্যান পদ বহাল রাখার নির্দেশ দেন। এর ফলে চেয়ারম্যান হিসেবে কাজ করতে সাংবিধানিকভাবে টুকুর আর কোনো বাধা রইল না।

উল্লেখ্য, চাখারের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ মজিবুল ইসলাম টুকুর বিরুদ্ধে ২০১৩ সালের ২০ জুলাই বানারীপাড়া থানায় হত্যা মামলা দায়ের করা হয়। একই বছরে তাকে এক নম্বর আসামী করে বানারীপাড়া থানার অভিযোগপত্র ২৮ অক্টোবর বরিশাল আদালতে গৃহীত হয়। তবে, ওই হত্যা মামলাকে প্রথম থেকেই রাজনৈতিক হয়রানি ও উদ্দেশ্য প্রণোদিত বলেছেন টুকু।

তিনি বলেন, ‘মানুষ বিমুখ রাজনীতি যারা করেন, আমি আজন্ম তাদের শত্রু। আমার এমন কোন কর্মকাণ্ড নেই যাতে সরকার বা দল বিব্রত হতে পারে। যারা বারবার পরাজিত হয়েছেন, তারা এ আধুনিক চাখার মেনে নিতে পারছেনা বলে, নানাভাবে আমাকে হেয় প্রতিপন্ন করতে এবং ধারবাহিক উন্নয়ন কাজ ব্যহত করতে এসব করছে।’ তিনি বলেন চাখারের উন্নয়নের জোয়ারকে বাধাগ্রস্থ করতে রাজনৈতিক প্রতিহিংসায় এই নোংরা খেলায় যারা আমাকে প্রতিপক্ষ বানিয়েছে তারা আজ পরাজিত। সত্য সত্যই।

Nagad